» পাকিস্তানকে বড় লক্ষ্য দিতে পারেনি টাইগাররা

প্রকাশিত: ২৪. জানুয়ারি. ২০২০ | শুক্রবার

লাহোরে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে সাবধানী সূচনা করেন অভিজ্ঞ তামিম ইকবাল এবং তরুণ মোহাম্মদ নাঈম শেখ। তবে দুই রান আউট এবং প্রয়োজনীয় সময়ে ব্যাটসম্যানদের হাত খুলে খেলতে না পারার খেসারত দিয়ে বড় স্কোর পায়নি বাংলাদেশ।

শুক্রবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ সময় বেলা ৩টায় গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে বাংলাদেশের নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান করেছে। লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে এটাই সর্বনিম্ন স্কোরের নতুন রেকর্ড গড়েছে।

আগের সর্বনিম্ন ছিল গত অক্টোবরে শ্রীলঙ্কার করা ৭ উইকেটে ১৪৭ রান। বাংলাদেশের জন্য আশার বিষয় হলো সেই ম্যাচে ১৩ রানে জিতেছিল সফরকারীরা। ১৪২ রানের জয়ের লক্ষ্যে একটু পর পাকিস্তান ব্যাট করতে নামবে।

তামিম ও নাঈম শুরু থেকে দেখে শুনে ব্যাট করতে থাকেন। ১১ ওভারে এই জুটি দলের হয়ে ৭১ রান যোগ করেন। ৩৪ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কার মারে ৩৪ রান করা তামিম রান আউট হলে এই জুটি ভাঙে।

দলীয় ৯৮ রানের মাথায় শাদাব খানের থ্রোতে ১২ রান করা লিটন রান আউট হন। সেই ধাক্কা সামলানোর আগে ৪১ বলে ৩ চার ও ২ ছক্কার মারে ৪৩ রান করে নাঈম বিদায় নেন শাদাবের বলে ইফতিখার আলমের হাতে ধরা পড়েন।

এরপর সময়ের দাবি মেটাতে ব্যর্থ আফিফ হোসেন ধ্রুব ১০ বলে ৯ রান করে অভিষিক্ত পেসার হারিস রউফের বলে বোল্ড হয়ে ফেরেন। ক্রিজে গিয়েই বাউন্ডারি হাঁকানো সৌম্য সরকার যেতে পারেননি বেশি দূর।

৫ বলে ৭ রান করে শাহিন শাহ আফ্রিদির কাটারে বোল্ড হয়ে তিনি প্যাভিলিয়নে ফেরেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৫ বার

[hupso]