» করোনা সংক্রামণ প্রতিরোধে ও মানবসেবায় পথচলা মানবতার ফেরিওয়ালা চেয়ারম্যান বকুল

প্রকাশিত: ০১. এপ্রিল. ২০২০ | বুধবার

কামরুল হাসান শামীম।। সারা বিশ্ব আজ করোনা ভাইরাস নিয়ে আতংকিত।সমগ্র দেশ করোনা থেকে মুক্তি পেতে চলছে সমস্ত প্রকার কর্মকান্ড ও আপ্রাণ প্রচেষ্টা।করোনা প্রতিরোধ ও সরকারী বিধি নিষেধ মেনে চলা সহ ঘরে আবদ্ধ অসহায় মানুষের দোরগোড়ায় খাদ্য সামগ্রী পৌছিয়ে দিতে দিনরাত অবিরাম ছুটে চলার এক দুরন্ত মানবতার কান্ডারী হিসাবে মানব কল্যানে মাঠে রয়েছেন শার্শার বাগআঁচড়ার ইউনিয়ন বাসীর মনের মধ্যমনি, জনগনের সেবক, চেয়ারম্যান আলহাজ্ব ইললিয়াছ কবির বকুল।

করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে ইউনিয়ন বাসীর পাশে দাড়িয়ে সচেতনা করার সাথে সাথে সরকারী সহায়তার পাশাপাশি নিজস্ব তহবিল থেকে খাদ্য সামগ্রী নিয়ে অসহায় দুঃস্হ মানুষের কাছে পৌছে দিতে দিনরাত নিরন্তর ছুটে চলেছেন শার্শার বাগআঁচড়া ইউনিয়নের মানবতার ফেরিওয়ালা চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াছ কবির বকুল।

ইউনিয়নের হাটবাজারেও  চলছে তার নেতৃত্বে করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতা মূলক নানামুখী কর্ম তৎপরতা।

“মানুষ মানুষের জন্য”এ চিন্তা চেতনাকে বুকে আকড়ে ধরে প্রখর রোদে মানব সেবায় চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের পথচলা রীতিমত ইউনিয়ন বাসীর মনের মনিকুঠায় স্হান করে নিয়েছে।নিজের জীবন কে তুচ্ছ করে  ইউনিয়ন বাসীকে সচেতনতা ও সহযোগিতার কর্মকান্ড নিঃসন্দেহ প্রশংসার দাবীদার।

একান্ত সাক্ষাতে চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকারের আদর্শ ও চিন্তা চেতনাকে স্বপ্ন বুকে ধারন করে এবং শার্শার সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এমপির নির্দেশনায়  মানবতার কল্যানে নিজেকে উৎসর্গ করে দিতেই আমার দিনরাত অবিরাম পথচলা।ইউনিয়ন বাসীর সুখে দুঃখে কাঁধে কাঁধ মিলিয়ে পাশে দাড়িয়ে সকল প্রকার সহযোগিতা করার আমার মূল চিন্তা চেতনা।

তাই এই দূর্দিনে বাগআঁচড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে অসহায়,দুঃস্থ, গরীব মানুষের বাড়িতে প্রখর রৌদ্রে নিজে গিয়ে চাল,ডাল, আলু, সাবান,হ্যান্ড স্যানিটাইজার সহ প্রয়োজনীয় সাহায্য, সামগ্রী পৌঁছে দিতেই  তার পথচলা।

তিনি আরো বলেন,নিজের জীবনের কথা চিন্তা না করে। তার ইউনিয়নের জনগণের কথা চিন্তা করে সমস্ত বিপদ কে তুচ্ছ করে সামনে এগিয়ে যাওয়ায় আমার মূল টার্গেট।

পরিশেষে তিনি এই সংকটময় মূহুর্তে যার যার অবস্হান থেকে করোনা থেকে সতর্ক ও সচেতন হয়ে অসহায় দুঃস্হ মানুষের পাশে দাড়িয়ে মানব সেবার এগিয়ে  আসার জন্য সমাজের বিত্তবান সহ সকলের প্রতি আহব্বান জানিয়েছেন।

 

 

এই সংবাদটি পড়া হয়েছে ৯০ বার

[hupso]