» রমজান উপলক্ষ্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রকাশিত: ০১. এপ্রিল. ২০২০ | বুধবার

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করবে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বুধবার (১ এপ্রিল) থেকে দেশব্যাপী ৩৫০ জন ডিলারের নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে শুক্রবার ছাড়া আগামী ২০ মে পর্যন্ত পণ্য বিক্রি চলবে।

প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আজ (১ এপ্রিল) থেকে শুরু হওয়া এই কার্যক্রম আগামী ২০ মে পর্যন্ত অব্যাহত থাকবে।

টিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়, রমজান উপলক্ষে রাজধানীতে ৫০টি চট্টগ্রামে ১৬টি, অন্যান্য বিভাগীয় শহরে ১০টি ও জেলা শহরে ৪টি করে ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হবে।

এ বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, আমাদের ডিলারদের মাধ্যমে ট্রাকে আপাতত মশুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে।

তিনি বলেন, এতদিন পেঁয়াজ বিক্রি করা হলেও বর্তমানে পণ্যটির দাম কমে যাওয়ায় তা বন্ধ রাখা হয়েছে। যদি আবারো দাম বাড়ে তাহলে পেঁয়াজ সরবরাহ করা হবে। এছাড়া রমজানের আগে আগে ছোলা ও খেজুর বিক্রি হতে পারে।

প্রতিটি ট্রাকে দিনে ১০০০-১৫০০ কেজি চিনি, ২০০-৩০০ কেজি মশুর ডাল ও ১৫০০-২০০০ লিটার সয়াবিন তেল সরবরাহ করা হবে। এসব ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মশুর ডাল ও ৮০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭ বার

[hupso]