শিরোনাম :

» দেশে গত চব্বিশ ঘণ্টায় আরও দু’জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ৫৬

প্রকাশিত: ০২. এপ্রিল. ২০২০ | বৃহস্পতিবার

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় দেশে আরও দু’জন আক্রান্ত হয়েছে।। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ জনে।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ তথ্য জানায়।

অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএসের পরিচালক ডা. হাবিবুর রহমান জানান, নতুন আক্রান্তদের দুজনই পুরুষ। তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। আর অন্যজনের বয়স ৭০ থেকে ৮০ বছরের মধ্যে।

হাবিবুর রহমান আরও বলেন, গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যুবরণ হয়নি। ফলে মৃতের সংখ্যা আগের মতো ছয়জনেই আছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর সেখানে তাণ্ডব চালানোর পর করোনা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। চীনের পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিক হলেও অনেক দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে। প্রায় দুইশর মতো দেশে ছড়িয়ে পড়া করোনা হানা দিয়েছে বাংলাদেশও।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হলেও পরে এই তালিকায় যোগ হয় আরও ৫১ জনের নাম। গতকাল পর্যন্ত সর্বমোট ৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়। তাদের মধ্যে ছয়জন মারা যান। আর সংক্রমণমুক্ত হন ২৬ জন।

বৃহস্পতিবার আইইডিসিআরের অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএসের পরিচালক ডা. হাবিবুর রহমান নতুন আরও দুইজনের করোনা শনাক্তের কথা জানান।

ডা. হাবিবুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে দুইজনকে করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত করতে পেরেছি।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এছাড়া সন্দেহজনক রোগীর নমুনা সংগ্রহ এবং নিকটস্থ হাসপাতালে প্রেরণের জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুরোধ জানানো হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫১ বার

[hupso]