শিরোনাম :

» শার্শার নাভারনে সরকারী নিষেধ ভঙ্গের দায়ে ভ্রাম্যমান আদালতে অর্ধলক্ষাধিক টাকা জরিমানা

প্রকাশিত: ১৭. এপ্রিল. ২০২০ | শুক্রবার

বেত্রাবতী ডেস্ক।।শার্শার নাভারন বাজারে করোনা ভাইরাসে সংক্রমণ প্রতিরোধে সরকারের দেওয়া বিধি-নিষেধ অমান্য করে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ১০জন ব্যবসায়ী কে ৫৭ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসনের একটি ভ্রাম্যমান আদালত।

শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী শুক্রবার(১৭ এপ্রিল)এ অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।

শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী বলেন,শুক্রবার বেলা ১১টায় সেনাবাহিনী ও পুলিশ ফোর্সসহ  উপজেলার নাভারণ বাজার মনিটরিং করা কালে যে দৃশ্য দেখা গেল তা অবর্ণনীয়। মনে হলো মানুষের মেলা বসছে।এই হলো আমাদের সচেতনতা।

তিনি জানান, এসময় এ নাভারন বাজারে সরকারী সিডিউল বহির্ভূত দোকান খোলা রাখা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, দোকানের সামনে বেশি মানুষের ভিড় করায়, বেশি মূল্যে নেওয়ায় মোট ১০ (দশ) জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান  পরিচালনা/জরিমানা করা হয়। এসময় দন্ডবিধি-১৮৬০ ও অন্যান্য আইন অনুযায়ী  (১) বজলুর রহমান, কাঠশিখড়াকে ১০০০/- (এক হাজার), (২) শুকুর আলী, যাদবপুরকে ১,০০০/- (একহাজার), (৩) রেজাউল, নাভারণ রেল বাজারকে ১,০০০/-(একহাজার) মোট ৩,০০০( তিন হাজার) টাকা, (৪)শহীদ,  দক্ষিণ বুরুজবাগানকে ১০,০০০/-(দশ হাজার), (৫) আরিফ, বুরুজবাগানকে ৫,০০০/-(পাঁচ হাজার), (৬) আঃ মজিদ, দক্ষিণ বুরুজবাগানকে ৫,০০০/-(পাঁচ হাজার), (৭) হাবিব ট্রেডার্স, প্রো. কবির, নাভারণ রেল বাজারকে ১০,০০০/- (দশ হাজার), (৮) নিউ সাহা স্টোর, প্রো. অনন্ত সাহা, গুননগরকে ১০,০০০/-(দশ হাজার), (৯) ময়না স্টোর, প্রো. ময়না, কাজিরবেড়কে ১০,০০০/- (দশ হাজার), (১০) বারিক স্টোর, প্রো. আ. রহমান, কাজিরবেড়কে ৪,০০০/- (চার হাজার) টাকা সর্বমোট ৫৭,০০০/-(সাতান্ন হাজার) টাকা জরিমানা করা হয়।

এসময় সাধারণ মানুষকে করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে অযথা ঘুরাফেরা না করে বাসায় অবস্থান করার জন্য বলা হয় এবং মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সচেতন করা হয়।

তাছাড়া করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব এবং নিজ বাসায় অবস্থান নিশ্চিতকরণ সহ নানা অনিয়মের বিরুদ্ধে শার্শা উপজেলা প্রশাসনের অভিযান আগামীতে অব্যাহত থাকবে বলে তিনি আরও জানান।

 

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৯ বার

[hupso]