» করোনা থেকে বাঁচতে রমজানে বেশি করে ইবাদতের আহ্বান মোদির

প্রকাশিত: ২৬. এপ্রিল. ২০২০ | রবিবার

অনলাইন ডেস্ক: করেনাভাইরাস মোকাবেলায় মুসলমানদের বেশি করে ইবাদতের আহ্বান জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।তিনি বলেন, মুসলিমদের উচিত বেশি করে ‘ইবাদত’ করা যাতে ঈদের আগেই বিশ্ব করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত হয়।রোববার সকালে মাসিক ‘মন কি বাত’বেতার অনুষ্ঠানে জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ আহ্বান জানান মোদি। খবর-এনডিটিভির

ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি নাগরিক এই লড়াইয়ের যোদ্ধা। এই কঠিন সময়ে গোটা দেশ একসঙ্গে এগোচ্ছে। সবাই একে অপরের সাহায্য করছে। এমন মনে হচ্ছে দেশজুড়ে মহাযজ্ঞ চলছে। কেউ গরিবদের মুখে খাবার তুলে দিচ্ছেন। কেউ বা অভাবীদের পাশে দাঁড়াচ্ছেন। বিনামূল্যে সবজি বিতরণ করছেন। করোনার বিরুদ্ধে আমাদের লড়াই জনতা পরিচালিত।

পাশাপাশি মাস্কের প্রয়োজনীয়তা নিয়েও কথা বলেন মোদি। তিনি বলেন, মাস্ক জীবনের অংশ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে সুরক্ষিত থাকতে এটা অত্যন্ত প্রয়োজনীয়।

প্রসঙ্গত, ইসলামের ক্যালেন্ডারের হিসেবে বছরের নবম মাস রমজানের। এ বছরের রমজান মাস শুরু হয়েছে। রমজান মাসে মুসলিমরা রোজা রাখেন ও আল্লাহ ইবাদত বন্দেগী করেন। রোজা রাখার পাশাপাশি এ মাসে বেশি পবিত্র কোরআনশরীফ পড়া হয়। মুসলমানরা বিশ্বাস করেন, এই পবিত্র মাসে আল্লাহ দোজখের দরজা বন্ধ করে দেন এবং বেহেশতের দরজা খুলে দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭ বার

[hupso]