» করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ছাড়ালো

প্রকাশিত: ২৯. এপ্রিল. ২০২০ | বুধবার

বিদেশ ডেস্ক:প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে পৃথিবী যেন আজ মৃত্যুপুরী। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ২৯ এপ্রিল, বুধবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ১৭ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ৩৮ হাজার।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, বুধবার সকাল পর্যন্ত করোনায় ২ লাখ ১৭ হাজার ৯৭৪ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৩৮ হাজার ১০৯ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ লাখ ৫৫ হাজার ৭৮২ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৯ হাজার ২২৬ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩৫ হাজার ৭৬৫ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই ইতালি। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৭ হাজার ৩৫৯ জনের মৃত্যু হয়েছে। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ১৫ হাজার ৫ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৩ হাজার ৮২ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত ২ লাখ ৩২ হাজার ১২৮ জন।

এদিকে ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৩ হাজার ৬৬০ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৬৫ হাজার ৯১১ জন। এছাড়াও যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ২১ হাজার ৬৭৮ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬১ হাজার ১৪৫ জনে।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৩২৪ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার আট জন।

বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ছয় হাজার ৪৬২ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ১৫৫ জনে দাঁড়িয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৭২ বার

[hupso]