শিরোনাম :

» আইডি কার্ড ছাড়া পোশাক শ্রমিকদের ঢাকায় আসা নিষিদ্ধ

প্রকাশিত: ০২. মে. ২০২০ | শনিবার

অনলাইন ডেস্ক: মহামারী করোনাভাইরাসের মধ্যে কাজের জন্য পোশাক শ্রমিকদের ঢাকায় প্রবে‌শ করতে হলে অবশ্যই ফ্যাক্টরি আইডি কার্ড (পরিচয়পত্র) সঙ্গে রাখতে হবে। আইডি কার্ড ছাড়া ঢাকায় প্রবেশ করা যাবে না। শ‌নিবার কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর এ সংক্রান্ত নির্দেশনা জা‌রি করেছে।

নির্দেশনায় বলা হয়েছে, কোনো শ্রমিককে কারখানার কাজের জন্য ঢাকায় আসার প্রয়োজন হলে তাকে অবশ্যই ফ্যাক্টরি আইডি কার্ড সঙ্গে রাখতে হবে এবং সংশ্লিষ্ট যথাযথ কর্তৃপক্ষকে প্রদর্শন করতে হবে। অন্যথায় ঢাকায় তাদের প্রবেশের অনুমতি দেয়া যাবে না।

করোনা সংক্রমণ ঠেকাতে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেই ঢাকা ও এর আশপাশের পোশাক কারখানাগুলো খুলে দেয়া হয়েছে। ‘লকডাউন’ উপেক্ষা করে ইতিমধ্যেই ঢাকায় এসেছেন অনেক পোশাক শ্রমিক। মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকলেও চাকরি হারানোর ভয় ও জীবিকার তাগিদে হেঁটে এসব শ্রমিকরা ঢাকায় ফিরছেন।

পোশাক কারখানার মালিকরা বলছেন, তারা এই লকডাউনের মধ্যে বাইরের শ্রমিকদের ঢাকায় না আসতে নিরুৎসাহিত করছেন। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে ভিন্ন। শ্রমিকদের কেউ কেউ অভিযোগ করে বলছেন, তাদেরকে মালিকপক্ষ থেকে ফোন করে কারখানায় আসতে বলা হচ্ছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৬ বার

[hupso]