শিরোনাম :

» শার্শার বাগআঁচড়ায় ১০টাকার চাল বিতরণে অনিয়ম ও কারচুপির অভিযোগ

প্রকাশিত: ২৯. মে. ২০২০ | শুক্রবার

বেত্রাবতী ডেস্ক।।শার্শার বাগআঁচড়া ইউনিয়নে আসাদুল ইসলাম মেম্বরের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা মূল্যের চাল বিতরণে অনিয়ম ও কারচুপির অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার বাগআঁচড়া ইউনিয়ননে বাগআঁচড়া জিবলি তলা মোড়ে বুধবার আসাদুল ইসলাম মেম্বরের অধীনস্হ খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা দরে ৩০ কেজি করে চাল বিক্রয় করা হয়।

এ কর্মসূচির সুবিধাভোগীদের জনপ্রতি ৩০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও হাসিনা স্বামী মুকুল, সিরাজুল পিতা জুড়োন গাজী নামে দুইজন কার্ডধারীর ১০টাকার চালের কার্ড থাকলেও তারা কোনদিন চাল কিনতে পারিনি। এবং একই পরিবারে চার জনের নামে কার্ড, প্রবাসী ও বিত্তশালীদের নামেও একাধিক কার্ড রয়েছে বলে অভিযোগ উঠেছে আসাদুল ইসলাম মেম্বরের বিরুদ্ধে।

অনিয়মের খবর পেয়ে বাগআঁচড়ার ট্যাগ অফিসার সিরাজুল ইসলাম ও বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াছ কবির বকুল ঘটনাস্থলে গিয়ে ৪ জন সুবিধা ভোগীদের চালের কার্ড থাকলেও তারা জানেনা তাদের নামে চালের কার্ড আছে। এই কার্ডে আসাদুল ইসলাম মেম্বর ৪বছর চাল উত্তোলন করেছে বলে সত্যতা যাচাই করেন।

একাধিক সুবিধাভোগী অভিযোগ করে জানান, আমাদের নামে চালের কার্ড থাকলেও আমরা জানিনা আমাদের নামে চালের কার্ড আছে। এই কার্ডে আসাদুল ইসলাম মেম্বর ৪বছর চাল উত্তোলন করেছে।

এ ব্যাপারে ট্যাগ অফিসার সিরাজুল ইসলাম কাছে জানতে চাইলে তিনি জানান, সমস্ত অনিয়মের সত্যতা পাওয়া গেছে। তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে।

এলাকাবাসী উর্দ্ধতন কর্মকর্তাদের তদন্ত করে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৭৫ বার

[hupso]