শিরোনাম :

» শার্শার নাভারনে ও বেনাপোলে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে জরিমানা আদায়

প্রকাশিত: ০৩. জুন. ২০২০ | বুধবার

আকিব জাভেদ শুভ।। শার্শার নাভারণ সাতক্ষীরা মোড়ে বিভিন্ন মোটরযান সহ দোকানপাট মনিটরিং করা হয় এবং করোনা ভাইরাস(কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে যানবাহন চলাচলের উপর স্বাস্থ্য বিধি নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা কারী শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান ,বুধবার নাভারণ সাতক্ষীরা মোড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা কালে দেখা যায়, অনেক মোটরযান ও যাত্রীবাহী গাড়ি স্বাস্থ্যবিধি ভঙ্গ করে যাত্রী বহন করছে।

উপর্যুক্ত অপরাধের কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দন্ডবিধি-১৮৬০ অনুযায়ী ১।  মাহবুর রহমান(২৮), গ্রাম-কানাইখালি কে ২০০/-(দুই শত টাকা), ২। সোলাইমান (২৬), গ্রাম- নাভারণ রেল বাজার কে ৫০০/-(পাঁচ শত টাকা), ৩ ।অহিদুজ্জামান, গ্রাম-গদখালী কে ৫০০/-(পাঁচ শত টাকা), মোট ১২০০/- (বার শত টাকা) জরিমানা করা হয়।

অপরদিকে গতকাল মঙ্গলবার শার্শা উপজেলার বেনাপোলে শুটকির গোডাউনে ভেজালের অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতেরঅভিযান পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।আদালতের অভিযান পরিচালনা কারী শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান।

তিনি জানান,শুটকির(মাছের খাদ্য)সাথে বালি (ওজন বৃদ্ধি) মিশ্রিত করে খাদ্য প্রক্রিয়াজাতকরণ করায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করা হয়।

উপর্যুক্ত অপরাধের কারণে  আমানউল্লাহ খোকন(৪২), পিং- আব্দুস সামাদ সরদার, গ্রাম-ছোটআঁচড়া কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারা মোতাবেক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা)  জরিমানা করা হয়।

সকল অনিয়ম ও ভেজালের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।করোনা ভাইরাস বিস্তার রোধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি আরো জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬২ বার

[hupso]