শিরোনাম :

» করোনা ভাইরাসে দুইদিনে যশোরে আরো ১৩জন শনাক্ত

প্রকাশিত: ০৬. জুন. ২০২০ | শনিবার

বেত্রাবতী ডেস্ক।। করোনা ভাইরাস রোগে দুই দিনে যশোরে আরো ১৩জন শনাক্ত হয়েছে।

যশোর জেলা থেকে পাঠানো স্যাম্পুলে মধ্যে থেকে ৪ ও ৫ জুন খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ১শ’ ৮ টি রিপোর্টের মধ্যে ১৩টি পজিটিভ আসে। বাকী ৯৫টি নেগেটিভ এসেছে।

আক্রান্ত ১৩ জনের মধ্যে যশোর অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ওয়ার্ড বয় সিদ্দিকুজ্জামান (৫০) রয়েছে।

বাকী আক্রান্তের মধ্যে যশোর সদরে ৫ জন, অভয়নগর উপজেলায় ৩জন, ঝিকরগাছা উপজেলায় ১জন ও শার্শা উপজেলায় ৩টি।

এ নিয়ে যশোর জেলায় গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ১শ’ ২৭জন।

এ নিয়ে যশোর জেলায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও সদস্য ৪৮জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ্য হয়ে ছাড়পত্র গ্রহন করেছেন ৯৪জন এ তথ্য যশোর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার রেহনেওয়াজ নিশ্চিত করেছেন।

সিভিল অফিস সূত্রে আরো জানাগেছে, গত ৪ জুন বৃহস্পতিবার রাতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে ৪৬টি রিপোর্টের মধ্যে ৫টি পজিটিভ ও বাকী ৪১টি নেগেটিভ আসে। পজিটিভ ৫টি’র মধ্যে যশোর সদরে ১টি,ঝিকরগাছায় ১টি ও শার্শা উপজেলায় ৩টি।

এছাড়া, ৫ জুন শুক্রবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৪১টি ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তিবিশ্ববিদ্যালয় থেকে ২১টি মোট ৬২টি রিপোর্ট আসে।

এর মধ্যে ৮টি পজিটিভ এসেছে। পজিটিভ আক্রান্তদের মধ্যে যশোর সদরে ৪টি যার মধ্যে (২৪),(৫৩),(৩৩) ও (২৫) বছর বয়সের পুরুষ এবং অভয়নগর উপজেলায় ৪টি রোর্গী মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (৫০),(৩৪),(২৬) ও (৮০) বছরের বৃদ্ধ রয়েছে।

যশোর জেলা থেকে শুক্রবার ৫ জুন ২১টি নমুনা ( স্যাম্পুল ) ও ৬ জুন শনিবার ৭৩টি নমুনা (স্যাম্পুল) সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে সিভিল সার্জন অফিসের কর্মকর্তারা।

এই সংবাদটি পড়া হয়েছে ১১০ বার

[hupso]